2011 Lal Tip- janakantha News all

  From: jjdinকুসুম শিকদার অভিনীত প্রথম ছবি 'গহীনে শব্দ'। খালিদ মাহমুদ মিঠু পরিচালিত এ ছবিটি গত বছর মুক্তি পেয়েছিল। মুক্তির পর থেকেই ছবিটি দেশ-বিদেশের উৎসবে যোগ দিয়ে বেশ ক'টি পুরস্কার অর্জন করেছে। এ ছবিতে কুসুমের সহশিল্পী ছিলেন ইমন। এক বছরের মাথায় আবারো মুক্তি পাচ্ছে কুসুম শিকদার অভিনীত ছবি। স্বপন আহমেদ পরিচালিত এ ছবির নাম 'লাল টিপ'। আসছে বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে মুক্তির প্রস্তুতি নিয়েছে এ ছবিটি। প্রথম ছবির মতো এ ছবিতেও কুসুমের নায়ক ইমন। বাংলাদেশ-ফ্রান্সের যৌথ প্রযোজনায় নির্মিত এ ছবিটি বর্তমানে সেন্সর ছাড়পত্রের অপেক্ষায় রয়েছে। ছাড়পত্র পেলেই ভ্যালেন্টাইন ডে'তে মুক্তি দেবেন বলে জানিয়েছেন পরিচালক স্বপন আহমেদ। এর আগে ছবিটির গানের অ্যালবাম চলতি মাসেই প্রকাশ করতে চান পরিচালক। 'লাল টিপ' নিয়ে কুসুম শিকদার বলেন, 'অনেক সুন্দর একটি গল্পের ছবি লাল টিপ। সম্পূর্ণ প্রেমের গল্প নিয়ে এ ছবির কাহিনী। ভালোবাসার দিনে এ ছবিটি দর্শক বেশ উপভোগ করবে বলে আমার বিশ্বাস। ছবির গান, লোকেশন সবকিছুই চমৎকার। সত্যি বলতে প্রথম ছবির চেয়েও এ ছবিটি নিয়ে বেশ আশাবাদী।' জানা গেছে, 'রা. ওয়ান', 'বডিগার্ড'সহ বলিউডের অসংখ্য ব্যবসাসফল ছবির কাজ হয়েছে সেখানেই 'লাল টিপ' ছবিরও পোস্ট প্রোডাকশনের কাজ চলছে। পরিচালক স্বপন আহমেদ বলেন, 'অন লাইনে লাল টিপ নিয়ে যে ওয়াল আছে, সেখানে এর একটি সস্নেস্নাগান দিয়েছি। 'লাভ, লস, অ্যান্ড এ হোপ = লাল টিপ'। এ বার্তাটি আমি সবখানে ছড়িয়ে দিতে চাই। এ ডিসেম্বরেই ছবিটির গানের অডিও অ্যালবাম প্রকাশিত হবে। আমরা এখন অ্যালবামটির সেন্সর সার্টিফিকেশনের জন্য অপেক্ষা করছি। এটি হাতে পেলেই অ্যালবামটি বাজারে ছাড়া হবে।'

১৪ ফেব্রুয়ারি মুক্তি পাচ্ছে 'লাল টিপ'

 From :  sangbad

বিনোদন প্রতিবেদক
আগামী ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসে ফ্রান্স-বাংলাদেশের যৌথ প্রযোজনায় নির্মিত চলচ্চিত্র 'লাল টিপ' মুক্তি দেয়ার পরিকল্পনা করছেন পরিচালক স্বপন আহমেদ। ছবিটির গানের অ্যালবাম মুক্তি দিতে চান এই ডিসেম্বরেই। এ প্রসঙ্গে স্বপন আহমেদ জানিয়েছেন, 'অন লাইনে লাল টিপ নিয়ে যে ওয়াল আছে সেখানে এর একটি সেস্নাগান দিয়েছি। 'লাভ, লস, অ্যান্ড এ হোপ = লাল টিপ'। এ বার্তাটি আমি সবখানে ছড়িয়ে দিতে চাই।' স্বপন আরও জানিয়েছেন, 'এই ডিসেম্বরেই ছবিটির গানের অডিও অ্যালবাম প্রকাশিত হবে। আমরা এখন অ্যালবামটির সেন্সর সার্টিফিকেশনের জন্য অপেক্ষা করছি। এটি হাতে পেলেই অ্যালবামটি বাজারে ছাড়া হবে।' এই মুহূর্তে মুম্বাইয়ে 'লাল টিপ' ছবির পোস্ট প্রোডাকশনের কাজ চলছে। স্বপনের ভাষ্যে, 'লাল টিপের পোস্ট প্রোডাকশনের কাজ যেখানে চলছে, সেখানেই 'রাওয়ান, বডিগার্ড'সহ বলিউডের অসংখ্য বস্নকবাস্টার ছবির কাজ হয়েছে। আমাদের এই ছবির কাজ চলার পাশাপাশি 'ডন-২', 'হিরোইন' এবং 'অগি্নপথ' এর কাজ হচ্ছে একই জায়গায়।

‘লাল টিপ’ মুক্তি পাবে ভালবাসা দিবসে

 From : MZAMIN

স্টাফ রিপোর্টার: আসছে ভালবাসা দিবসেই ফ্রান্স-বাংলাদেশের যৌথ প্রযোজনায় নির্মাণাধীন চলচ্চিত্র ‘লাল টিপ’ মুক্তি দেয়ার পরিকল্পনা করছেন পরিচালক স্বপন আহমেদ। আর ছবিটির গানের অ্যালবাম তিনি মুক্তি দিতে চান ডিসেম্বরেই। এ প্রসঙ্গে স্বপন আহমেদ জানিয়েছেন, অন লাইনে লাল টিপ নিয়ে যে ওয়াল আছে সেখানে এর একটি স্লোগান দিয়েছি। ‘লাভ, লস, অ্যান্ড এ হোপ = লাল টিপ’। এ বার্তাটি আমি সবখানে ছড়িয়ে দিতে চাই। স্বপন আরও জানিয়েছেন, এ ডিসেম্বরেই ছবিটির গানের অডিও অ্যালবাম প্রকাশ হবে। আমরা এখন অ্যালবামটির সেন্সর সার্টিফিকেশনের জন্য অপেক্ষা করছি। এটি হাতে পেলেই অ্যালবামটি বাজারে ছাড়া হবে। এ মুহূর্তে মুম্বইয়ে ‘লাল টিপ’ ছবির পোস্ট প্রোডাকশনের কাজ চলছে।
স্বপনের ভাষ্যে, লাল টিপের পোস্ট প্রোডাকশনের কাজ যেখানে চলছে, সেখানেই ‘রা.ওয়ান’, ‘বডিগার্ড’সহ বলিউডের অসংখ্য ব্লাকবাস্টার ছবির কাজ হয়েছে। আমাদের এই ছবির কাজ চলার পাশাপাশি ‘ডন-২’, ‘হিরোইন’ এবং ‘অগ্নিপথ’ এর কাজ হচ্ছে একই জায়গায়।

Lal Tip- janakantha News

বাংলাদেশের চলচ্চিত্রে গাইলেন মাইকেল জ্যাকসনের বোন

From : kalerkanthoরংবেরং প্রতিবেদক
বাংলাদেশের চলচ্চিত্রে গান গাইলেন পপসম্রাট মাইকেল জ্যাকসনের বড় বোন লাটয়া জ্যাকসন। স্বপন আহমেদ পরিচালিত ইমপ্রেস অডিও ভিশন প্রযোজিত 'লালটিপ' চলচ্চিত্রে থাকছে এ গান। লাটয়ার জন্য গানটি তৈরি করা হয়েছে ফরাসি ভাষায়। একটি মেয়ের প্যারিসের প্রতি ভালোবাসার গল্প নিয়ে তৈরি করা হয়েছে গানটি। 'ইয়া কমো অর্জুদোয় দুপি টুজুর লে দিল দুপাড়ি, আভন্দ দুলামুর প্যারি জো তেম'_এমন কথায় সাজানো গানটির বাংলা অর্থ দাঁড়ায়_'সেই কবে থেকে আজ অবধি প্যারিসের মেয়েরা ভালোবাসতে জানে। প্যারিস, আই লাভ ইউ।' গানটির কথা লিখেছেন ফরাসি গীতিকার রোলান্ড লিওনার্দ। সুর করেছেন পিয়ার ফোর্টে। সংগীত পরিচালনায় রোলান্ড অডফ্রয়। তিন মিনিটের এ গান স্পন্সর করেছেন মুল্যারুজ। পর্দায় গানটির সঙ্গে ঠোঁট মেলাবেন কসুম শিকদার। আইফেল টাওয়ার, সরবন ইউনিভার্সিটি ও লুব মিউজিয়ামসহ প্যারিসের অনেক দর্শনীয় স্থানে গানটির দৃশ্যায়ন করা হয়েছে বলে জানিয়েছেন চলচ্চিত্রটির পরিচালক স্বপন আহমেদ। তিনি বলেন, 'মাইকেল জ্যাকসনের গান শুনতে শুনতে একসময় আমি লাটয়া জ্যাকসনেরও ভক্ত বনে যাই। এমন একজন বিখ্যাত শিল্পী আমার প্রথম চলচ্চিত্রেই গান গেয়েছেন, এটা আমার জন্য অনেক আনন্দের সংবাদ। অনেক পরিশ্রমের বিনিময়ে কাজটি সফল করতে পেরেছি। গানটি সবার পছন্দ হলেই আমার সব পরিশ্রম সফল হবে।' স্বপন আহমেদ আরো বলেন, 'এ বছরের শেষ দিকে বিশ্বের প্রায় ২৫টি দেশে একই সময়ে চলচ্চিত্রটি মুক্তি দেওয়া হবে। এতে আরো কণ্ঠ দিয়েছেন জেমস, ইবরার টিপু, ফুয়াদ, আরফিন রুমি, ন্যান্সি, কণা, শুভ, তাপস, উপল প্রমুখ।

‘লালটিপ’ চলচ্চিত্রে লাটয়া জ্যাকসনের গান

 From:  prothom-alo অনলাইন প্রতিবেদক | তারিখ: ০৭-১০-২০১১
লালটিপ চলচ্চিত্রের জন্য গান করলেন পপসম্রাট মাইকেল জ্যাকসনের বড় বোন লাটয়া জ্যাকসন। সম্প্রতি ফ্রান্সের একটি স্টুডিওতে গানটির রেকর্ডিং করা হয়েছে। গানটি ফরাসি ভাষায় করা হয়েছে। তিন মিনিটের এ গানটির সঙ্গে পর্দায় ঠোঁট মেলাবেন কুসুম শিকদার। লাটয়া জ্যাকসনের এ গানটির কথা লিখেছেন ফরাসি গীতিকার রোলান্ড লিওনার্ড, সুর করেছেন পিয়ার ফোর্টে, সংগীত পরিচালনায় ছিলেন রোলান্ড অডফ্রয়। লালটিপ চলচ্চিত্রে লাটয়া জ্যাকসনের এ গানটির দৃশ্য ধারণ করা হয়েছে আইফেল টাওয়ার, সরবন ইউনির্ভাসিটি, লুভর মিউজিয়ামসহ প্যারিসের অনেক দর্শনীয় স্থানে।
জানা গেছে, একজন মেয়ের প্যারিসের প্রতি ভালোবাসার গল্প নিয়ে তৈরি হয়েছে গানটি। ছবিটি পরিচালনা করেছেন স্বপন আহমেদ।
স্বপন বলেন, ‘মাইকেল জ্যাকসন, লাটয়া জ্যাকসন, জেনেথ জ্যাকসন তিন ভাইবোনের গানই আমার ভীষণ পছন্দ। সেই লাটয়া জ্যাকসন আমার প্রথম চলচ্চিত্রেই গেয়েছেন। এটা আমার জন্য অনেক আনন্দের। গানটি করার জন্য আমাকে অনেক পরিশ্রম করতে হয়েছে। সবাই গানটি পছন্দ করবেন বলেই আমার বিশ্বাস।’
স্বপন আরও জানান, চলতি বছরের শেষ দিকে বিশ্বের প্রায় ২৫টি দেশে একই সময়ে চলচ্চিত্রটি মুক্তি দেওয়া হবে।
ছবিটি প্রযোজনা করেছে ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড।

0 comments: