নোকিয়া E72 পর্যালোচনা

Nokia-e72-E1

ভূমিকা

E72 তাকান এবং আপনি এটা পছন্দ করবেন. E72 হাতল এবং আপনি এটি প্রেম করব. নকিয়া এর $ 419 (উদ্ঘাটিত, কোন চুক্তি) E72 এর পদাঙ্ক অনুসরণ করে এ lovable E71 ব্যবসায়ী জন্য নির্মিত একটি শিলা-কঠিন ইস্পাত চ্যাসি সঙ্গে. এটি একটি আপডেটের মধ্যে কালশিটে প্রয়োজন একটি ভয়ঙ্কর ও জটিল অপারেটিং সিস্টেম hides, কিন্তু এটি এখনও একটি নির্দিষ্ট S60 ভক্তদের জন্য চেহারা এবং ব্যবহারের আইফোন মত আরাম দাবি না যারা ​​মূল্য.

বৈশিষ্ট্য

এটা বেশ এর সার্চইঞ্জিন সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে পারবে না, যদিও না এটি সমস্ত N97, নোকিয়া E72 এর পেশাদারী ব্যবসার জন্য বিশেষরূপে প্রস্তুত সেট একটি বাঁছনীয় বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত করা হয়েছে. যে QVGA (320 এক্স 480) 10.2Mbps, ওয়াই ফাই, ব্লুটুথ 2.0, একটি জিপিএস, এফএম বাদ্যযন্ত্রের সুরের মিল, ভয়েস কমান্ড ক্ষমতা আপ ধাক্কা পারেন যে প্রদর্শন, 3.5G HSDPA মোডেম, এবং একটি একটি সম্পূর্ণ qwerty কিবোর্ড মানে 5.0- ফ্ল্যাশ সঙ্গে মেগাপিক্সেল ক্যামেরা.
নকিয়া এর দেরী মডেল স্মার্টফোনের সবচেয়ে ভালো লেগেছে, E72 একটি ইউজার ইন্টারফেস হিসেবে, নোকিয়া এর S60 3 য় সংস্করণ বৈশিষ্ট্য প্যাক 2 (এছাড়াও S60 3.2.3 নামে পরিচিত) সঙ্গে, সিম্বিয়ান অপারেটিং সিস্টেম 9.3 ব্যবহার করে.

ডিজাইন

প্রথম নজরে, আপনি আরো পথচারী ব্ল্যাকবেরি মডেলের এক কোন জন্য E72 ভুল, কিন্তু কাছাকাছি পেতে, এবং বিস্তারিত আপনি নকিয়া মনোযোগ অবিলম্বে বিভিন্ন বিষয় বাদে সেট করা হতে পারে. এটি অনেক শিল্পকর্ম হিসাবে একটি হাতিয়ার. ব্রাইট Chrome বিস্তৃত রেখাচিত্রমালা, বাটন প্রায় loops এবং সূক্ষ্ম কথা মধ্যে স্পিকার মধ্যে প্রান্ত কাছাকাছি রান, এবং বেশী ভালো, এটি সূক্ষ্ম, etched pinstripes সঙ্গে corrugated না হলে মিরর হিসেবে দ্বিগুন হতে পারে যে একটি মহৎ পিছন ব্যাটারি কভার উপর বহন করে আপনি একটি Zippo লাইটার বা flask নেভিগেশন পেতে পারে. BlackBerrys মামলা পকেট জন্য নির্মিত হয়, তাহলে E72 এখনও অন্য খাঁজ বর্গ গ্রহণ, একটি ডিনারের জন্য স্যুটের জন্য বোঝানো হয়. এই অন্যথায় আড়ম্বরপূর্ণ নকশা নেভিগেশন শুধুমাত্র Mar অন্যথায় পরিষ্কার একটি বিট তাকান বিনষ্টকারী, উল্লেখযোগ্যভাবে খুঁজে bulges যা পিছন ক্যামেরা, হবে.
Nokia-e72-e51
পর্দা এবং কীবোর্ড মাঝখানে ভর্তি নকিয়া নির্দিষ্ট কি (ক্যালেন্ডার, ই মেইল এবং পরিচিতিগুলি কঠিন শর্টকাট সহ) একটি jumble সঙ্গে সামনে একই স্থান সম্পর্কে ব্যাপৃত. E72 নেভিগেশন কেন্দ্র নির্দেশমূলক প্যাড দুটি পদ্ধতিতে কাজ করে আগের মডেল থেকে প্রস্থান: হয় আপনি উত্থাপিত প্রান্ত টিপুন, অথবা একটি অপটিক্যাল trackpad হিসেবে কাজ করে, যা কালো মাঝখানে কী জুড়ে স্বল্প আঙ্গুল টেনে আনতে পারেন. নকিয়া এটি "Navi কী." কল
টাইপিং ছাড়া অ্যাপ্লিকেশন এবং পরিচিতিগুলি অ্যাক্সেস জন্য একটি ভয়েস কি (যে আরও পরে) বরাবর ডান দিকে কি নিচে পৃথক ভলিউম আপ আছে এবং. অন্য দিকে একটি সিল আপ microUSB পোর্ট, এবং আমরা কখনও আপনি দীর্ঘ নখ আছে, যদি না আপনি কি পপ কার্ডের মধ্যে কোনো কি অথবা কলম প্রয়োজন হবে (পাওয়া করেছি সবচেয়ে গভীরভাবে খুপরিকাটা এবং সেইজন্য হার্ড ব্যবহার মাইক্রোএসডি স্লট এক হয়েছে ) এবং আউট. আপ উপরে, আপনি একটি কেন্দ্রিক ক্ষমতা বাটন এবং হেডফোনসমূহ জন্য প্রমিত 3.5mm স্টেরিও জ্যাক পাবেন. নীচে নোকিয়া চার্জার এর থেকে পিন আকারের সংযোজক গ্রহণ করার জন্য অন্য একটি ক্ষুদ্র চার্জিং পোর্ট প্রস্তাব, কিন্তু আছে E72 এছাড়াও ইউএসবি থেকে চার্জ করতে পারেন, কারণ সৌভাগ্যবসত, আপনি অগত্যা যত দ্রুত এটি ব্যবহার করতে পারবেন না প্রয়োজন হবে না.

গুণ তৈরি করুন

কিছুই বেশ ইস্পাত মত শক্তি exudes, এবং E72 একেবারে এটা আবৃত করা হয়েছে. প্রান্ত থেকে পিছন ব্যাটারি কভার, E72 একটি ওজন এবং এমনকি আইফোন মেলে না যে কঠিন মনে সঙ্গে, শিল্প, গ্রেড মতানুযায়ী. একটি cobblestone ভালো লেগেছে, আমরা একেবারে এটি জন্য কোন ব্যবহার ছিল, এমনকি যখন নিজেদেরকে idly এটি পরিচালনার পাওয়া যায় নি. এই আপনি প্রতিদিন আপনার সাথে বহন করব একটি ডিভাইস যেমন মনে করা উচিত না.
Nokia-e72-E7

নিহত

নোকিয়া E72 এর ব্যাপক বক্স বেশ কয়েকটি অপ্রত্যাশিত অতিরিক্ত সহ স্বাভাবিক হেডসেট, চার্জার এবং ডাটা ক্যাবল, অন্তর্ভুক্ত করা হয়েছে. উদাহরণস্বরূপ, আপনি smudge-বিনামূল্যে ফোন রাখার জন্য একটি কালো microfiber কাপড় পাবেন (যে সাথে সৌভাগ্য কামনা করছি), হেডফোনসমূহ, একটি lanyard, এবং এমনকি একটি মসৃণ চামড়া ক্ষেত্রে জন্য কান gels দুটি অতিরিক্ত জোড়া. সব সব, এটা আমরা কখনও unwrap সুযোগ ছিল করেছি আরো ব্যাপক সেল ফোন প্যাকেজ এক.

অপারেটিং সিস্টেম এবং সাধারণ ব্যবহারের

কোন E72 যত তাড়াতাড়ি জীবন পর্দা flickers যত তাড়াতাড়ি পুরাতন মতানুযায়ী যে এর কাছাকাছি যাওয়া আছে. S60 3 য় সংস্করণ ইউজার ইন্টারফেস 2005 থেকে আপগ্রেড করার সময় বিভিন্ন "বৈশিষ্ট্য প্যাক" সঙ্গে প্রায় সুস্থ ও সক্রিয়, এবং মেকআপ ছাড়া Cher আর বয়স প্রতি বছর খারাপ পরেন করা হয়েছে. আকস্মিক 600Mhz প্রসেসর এটি উদ্দাম পরিত্যাগ সঙ্গে আইকন মাধ্যমে ZIP দেয়, যখন মেনু. সস্তা, pixelated, এবং মাত্র সাধারণত পুরোনো চেহারা
S60 আসলে খুব ভাল কাজ যদি পুরাতন একা excusable হতে পারে, কিন্তু এর পরিবর্তে এটি সবচেয়ে জটিল এবং obtuse মধ্যে মত মতানুযায়ী আউট আছে অপারেটিং সিস্টেম. যখন অলস এটা পর্দার শক্তি লাগে কতদিন পরিবর্তন করতে চান? মেনু, নিয়ন্ত্রণ প্যানেল, সেটিংস, সাধারণ, নিজস্বকরণ, প্রদর্শন যান. এক খুব মৌলিক সেটিং পৌঁছানোর ছয় মেনু মাত্রা. 2010 সালে এই ভাবে কাজ করে একটি ফোন জন্য কোন অজুহাত সত্যিই আছে.
Nokia-e72-e8

পর্দা এবং কীবোর্ড মধ্যে নকিয়া বোতাম jumble এছাড়াও বিভ্রান্তিকর পেতে পারেন. আপনি হার্ড কল করেছি এবং শেষ কল নিচের সারি নেভিগেশন কি, Home, ক্যালেন্ডার, যোগাযোগ এবং ই মেইল শর্টকাট উপরে, তারপর নরম ডান এবং বাম নির্বাচন কীসমূহ পর্দায় মিলা যে উপরোক্ত অনুরোধ জানানো হবে. তিনি আইফোন পরিকল্পিত যখন স্টিভ জবস সঙ্গে নিয়ে বিরক্ত কি হয়েছে. মাঝখানে Navi কী বোতাম মধ্যে নিক্ষেপ করা, এবং আপনি এটি সব নিচে পেরেক পর্যন্ত আপনি একটি অতিশয় ভয় ইন্টারফেস এ খুঁজছেন. . তার প্রতিরক্ষা, যারা ​​চার শর্টকাট বাটন আপনি প্রোগ্রাম এবং তাদের সব মুখস্থ যত্ন যদি সাধারণভাবে ব্যবহৃত বৈশিষ্ট্য বাজ দ্রুত এক্সেস যা একটি সংক্ষিপ্ত এবং দীর্ঘ স্পর্শ, উভয় সঙ্গে কিছু খুলতে reprogrammed করা যাবে
এবং যে Navi কী বিষয়ে: অপটিক্যাল trackpad প্রায় হিসাবে আমরা প্রত্যাশিত ছিল হিসাবে কাজ করে না. নির্দেশমূলক প্যাড প্রান্ত এটি প্রায় একটি অগভীর বাক্স গঠন করে, আপনি শুধুমাত্র প্রান্ত কাছাকাছি ঢালের আপনার ধুমধাড়াক্কা ছিন্ন করার আগে এটা খুব স্বল্প ঠারে করতে পারেন. সংবেদনশীলতা সর্বোচ্চ cranked এমনকি সঙ্গে, আমরা প্রবলভাবে ক্ষতিকারক (এবং imprecise) swipes ছাড়া, এটি হার্ড আবেদন মেনু নেভিগেশন কোনো দিক একাধিক টালি নেভিগেট পাওয়া যায় নি. এটি মুলত তার সম্পূর্ণ উদ্দেশ্য অস্বীকার করা, এবং দীর্ঘ যথেষ্ট নির্দেশমূলক বোতাম ব্যবহার করে পরে, আমরা শুধু Navi কী বরখাস্ত নির্বাচিত.
পাশ দিয়ে ভয়েস কমান্ড বাটন কেবল আপনি অ্যাক্সেস করতে হবে তা বলার অপেক্ষা রাখে না এই গৌণ woes শেষ প্রতিশ্রুতি, "যোগাযোগ চাই . "দুর্ভাগ্যবশত, এটা বেশ সহজ নয়. প্রায় আমরা চেষ্টা কমান্ডের সমস্ত "কোন ফলাফল পাওয়া যায়নি" আমাদের প্রধানত এই খোঁড়া বৈশিষ্ট্য ছেড়ে দিতে যাব সঙ্গে পূরণ করা হয়.

ব্রাউজার

যেমন একটি antiquated অপারেটিং সিস্টেম ওয়েব ব্রাউজিং নেভিগেশন বরাবর টানা আশা করতে পারে যদিও, নোকিয়া ব্রাউজার আসলে যথেষ্ট PEP দেখিয়েছেন. এটা আইফোন 3G 16 নেন যেখানে আট সেকেন্ডের মধ্যে মোবাইল ইয়াহু লোড, এবং আইফোন 3G একটি মিনিট এবং সাত যাও (উভয় টি সিম 3G & একই ব্যবহার করে) গ্রহণ যেখানে 33 সেকেন্ডের মধ্যে DigitalTrends.com. যে নেভিগেট করা জন্য একটি মিনি তীর এবং নির্দেশমূলক প্যাড ব্যবহার করে অবিশ্বাস্যভাবে কদাকার মতানুযায়ী, এবং ব্রাউজার একটি আইফোন হিসেবে চমত্কারভাবে হিসাবে কাছাকাছি কোনো জায়গায় পেজ রেন্ডার না, বলেন, পাম প্রাক বা অ্যান্ড্রয়েড ডিভাইস আছে.
Nokia-e72-E4

কীবোর্ড

ব্ল্যাকবেরি বোল্ড 9700 এর মত এমনকি E72 প্রতিদ্বন্দ্বী সেখানে আউট সেরা, উপর কীবোর্ড. প্রত্যেক কী ঠোকর সহজ করে তোলে একটি কোমল স্ফীতির আছে, একটা চমৎকার আকস্মিক ফেরত দেয়, এবং সাধারণত খুব কঠিন. আমরা কোন সময় পূর্ণ গতিতে টাইপ পাওয়া গেছে, এবং এই বলিষ্ঠ কীবোর্ড পরিধান এবং টিয়ার ভাল আপ রাখা হবে যে কয়েক সন্দেহ আছে.

গুণ কল করুন

অন্তর্মুখী এবং বহির্গামী শব্দ মানের নকিয়া উপর উভয় বকেয়া ছিল. তার জন্মদিনে আমাদের হার্ড অফ শুনানির নানী: আমরা এটা চূড়ান্ত পরীক্ষা দিয়েছেন. কোনো অনুরোধ ছাড়া, সে আমরা জুড়ে এসেছিল কিভাবে পরিষ্কার মন্তব্য করেছে, এবং অন্যান্য callers "ল্যান্ডলাইন মত" গুণ রিপোর্ট. একটি ব্যবসায়িক ফোন উভয় কারণের অত্যন্ত E72 সুপারিশ.

ব্যাটারি লাইফ

নকিয়া 12.5 ঘন্টা আলাপ সময় এবং স্ট্যান্ডবাই নেভিগেশন 20.5 দিনের ব্যাটারি জীবন রিপোর্ট. আমরা বৈজ্ঞানিকভাবেও এই প্রত্যাশার সঙ্গে বেশ ভাল লাইন আপ পরীক্ষার সময় ব্যাটারি জীবন সম্পর্কে এই দাবী, আমাদের anecdotal পর্যবেক্ষণ যাচাই করতে পারিনি যদিও. এই জিনিস রস নেভিগেশন চর্বিহীন সঞ্চালিত হয়, এবং আমরা এটা ভালবাসা.
Nokia-e72-E6

ক্যামেরা

আপনি কি নোকিয়া এর 5 মেগাপিক্সেল শ্যুটার সঙ্গে যে স্ফীতির সম্পর্কে বলতে, কিন্তু এটি চমৎকার ছবি তৈরি করে ... এটা সঠিকভাবে দৃষ্টি নিবদ্ধ করে. আমরা যে অধিকাংশ E71 থেকে অসামান্য স্বচ্ছতা এবং উন্নত রঙ সঠিকতা ছিল ক্যামেরা থেকে তোলে পাওয়া যায়, কিন্তু খুব নিকট হইতে গৃহীত বিষয় সঙ্গে আচরণ, বিশেষ করে যখন অটোফোকাস ফাংশন, বেশ ফ্লেকি করলো. আমরা নকিয়া কিছুটা আঘাত সমাধান করতে বা এটি একটি বাস্তব বিজয়ী করতে হবে, যা ক্যামেরা মান মিস্ একটি ফার্মওয়্যার আপডেট মুক্তি দেয়া হবে ইচ্ছুক.

উপসংহার

কেন, ওহ কেন, নোকিয়া S60 ওভার পেতে পারে না? E72 একটি 1995 হয়রান Lumina অভ্যন্তর সঙ্গে Turbo একটি পোর্শ 911 ভালো হয়. সবকিছু "কাজ করে," যদিও আমরা শুধু আমরা এটা ড্রাইভিং করছি যখন crummy কাপড় আসন, হার্ড প্লাস্টিকের কর্মচারী এবং ম্যানুয়াল জানালা ওভার পেয়ে একটি কঠিন সময় আছে. আপনি S60 অনেক shortcomings অতীত সন্ধান করতে পারেন, তাহলে E72 একটি পুরোপুরি ব্যবহারযোগ্য এবং নিতান্ত আকর্ষণীয় ফোন করে তোলে, কিন্তু নকিয়া অ্যাপল, গুগল এবং পাম এর সার্চইঞ্জিন সঙ্গে মাথা যাবার আগে তার সফ্টওয়্যার নেভিগেশন কিছু গুরুতর চিন্তা করতে প্রয়োজন.

Highs:

  • অত্যন্ত আকর্ষণীয় নকশা
  • বগুড়া বিল্ড গুণমান
  • ROCK-কঠিন ভয়েস কোয়ালিটি এবং সমাদর
  • দ্রুত লোড হচ্ছে ব্রাউজার
  • উপরে গড় ক্যামেরা
  • প্রতিক্রিয়াশীল গৌণ

Lows:

  • Antiquated S60 ইন্টারফেস
  • অপটিক্যাল trackpad দরকারী নয়
  • বেখাপ্পা ক্যামেরা স্ফীতির
  • কদাকার ব্রাউজার
  • মাইক্রোএসডি কার্ড স্লট হার্ড ব্যবহার

0 comments: